রবিবার বালুরঘাটে যোগী আদিত্যনাথ, জমি শক্ত করতে মরিয়া বিজেপি

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: বিজেপির পাখির চোখ বালুরঘাট জয় নিশ্চিত করতে প্রচারে যোগী। রবিবার বালুরঘাটে জনসভা করবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বিজেপির যোগী আদিত্যনাথ। শনিবার যুদ্ধকালীন তৎপরতায় স্থানীয় রেল ময়দানের জনসভার মঞ্চ তৈরির কাজ চলছে। জেড প্লাস কেটাগরি প্রাপ্ত যোগী আদিত্যনাথের নিরাপত্তার ব্যাপারে পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছে বিজেপি নেতৃত্ব।

রবিবার বেলা ১১ টায় রেল ময়দানের এই সভাকে ঘিরে দলীয় কর্মী সমর্থকদের মধ্যে প্রবল উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এবারে লোকসভা নির্বাচনে এরাজ্যের আসন গুলির মধ্যে সব চেয়ে নজর বালুরঘাটের উপর। পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই এই কেন্দ্রটিকে পাখির চোখ করে এগোতে শুরু করেছে বিজেপি। বালুরঘাট কেন্দ্রের দলীয় প্রার্থীর নাম এখনও ঘোষিত না হলেও এটির দখল নিতে মরিয়া গেরুয়া শিবির।

সেই ভাবেই এক বছরেরও আগে থেকে একেবারে নিচুতলা থেকে সংগঠনকে সাজিয়ে গোপন প্রচার করে আসছেন দলীয় নেতাকর্মীরা। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা এসে বালুরঘাট কেন্দ্রের অন্তর্ভুক্ত বিধানসভা স্তরে কর্মী বৈঠক সেরে গিয়েছেন। পাশাপাশি কেন্দ্রীয় মহাসচিব কৈলাস বিজয়বর্গী মুকুল রায় ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মতো নেতৃত্ব একাধিকবার এখানে জনসভা ও কর্মীসভা করে গিয়েছেন।

যোগীর হেলিপ্যাডের জন্য বালুরঘাট বিমানবন্দরকে বেছে নেওয়া হয়েছে। এব্যাপারে বিজেপির তরফে জেলাশাসকের নিকট লিখিত আবেদন করলে তা ট্রান্সপোর্ট বিভাগে পাঠিয়ে দিয়েছে প্রশাসন। যোগী আদিত্যনাথের এই জনসভার বিরোধিতায় শাসকদলের বিরুদ্ধে সেভাবে কোথাও কোনও অশান্তি বাঁধানো বা ফ্লাগফেস্টুন ছিড়ে ফেলার অভিযোগ শনিবার বিকেল পর্যন্ত ওঠেনি৷

বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার জানিয়েছেন যে যোগীজীর সভায় দুই লক্ষেরও বেশি মানুষের সমাগম ঘটবে। এই সভাকে সফল করতে সাধারণ প্রশাসনের তরফে সহযোগিতা পাওয়া গিয়েছে। পাশাপাশি পুলিশের তরফে কোনরূপ সহযোগিতা মিলছে না বলেও তিনি অভিযোগ করেছেন। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকেন।

অথচ শনিবার বিকেল পর্যন্ত পুলিশ তাঁর নিরাপত্তা সুনিশ্চিতের ব্যাপারে রেল ময়দানে জনসভা প্রাঙ্গনে পা রাখেনি বলেও বিজেপি সভাপতি অভিযোগ করেছেন। আসন্ন লোকসভা নির্বাচনে বালুরঘাট আসনে মানুষ বিজেপিকে জেতাতে মুখিয়ে রয়েছেন। সেক্ষেত্রে যোগীজীর এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

The post রবিবার বালুরঘাটে যোগী আদিত্যনাথ, জমি শক্ত করতে মরিয়া বিজেপি appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.



Bengali News via Kolkata News

Comments

Popular posts from this blog

news links 18

new link 7

new links 3