পরিবেশ রক্ষায় উদ্যোগ রাজ্যের, চারাগাছ বিতরণ শুভেন্দুর

স্টাফ রিপোর্টার, হলদিয়া: দূষণ মুক্ত পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে এবং বিদ্যুতের অপচয় দূর করার লক্ষ্য নিয়ে বিশেষ উদ্যোগ রাজ্যের৷ সেই উদ্দ্যেশ্যকে সামনে রেখে বৃহস্পতিবার হলদিয়া মেলা থেকে এলাকার সাধারন মানুষ থেকে ক্রীড়া প্রতিযোগীদের হাতে এলইডি বাল্ব, চারাগাছ, জুটব্যাগ ও হলদিয়া মেলার খেলার পুরস্কার তুলে দেন রাজ্যের পরিবেশ ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

রিফাইনারি ও ইন্ডিয়ান অয়েলের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার প্রায় ১০০০ জনকে এলইডি বাল্ব ও পরিবেশ দফতরের পক্ষ থেকে ৫ হাজার চারাগাছ ও জুট ব্যাগ বিতরণ কর হয়। এদিনের এই বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী, এক্সিকিউটিভ ডিরেক্টর হলদিয়া রিফাইনারি সি কে তিওয়ারি, হলদিয়া উন্নয়ন পর্ষদের সিও বিভু গয়েল, হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক, হলদিয়া মহকুমা শাসক কহুক ভূষণ সহ অন্যান্যরা।

হলদিয়া রিফাইনারি ও ইণ্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী ব্যক্তিদের প্রায় ১০০০ এলইডি বাল্ব বিতরণ করে এদিন। গত ১০ই জানুয়ারি থেকে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত হলদিয়ায় স্বচ্ছ ভারত এবং ক্লিন এনার্জি বার্তাবহ হলদিয়ার সবচেয়ে বড় মেলা হলদিয়া ট্রেড ফেয়ার এবং এক্সিবিশন – ২০১৯ অনুষ্ঠিত হচ্ছে। এদিন মঞ্চে অতিথিদের সম্মাননা জ্ঞাপন ও স্বাগত জানান হলদিয়া ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ। হলদিয়া রিফাইনারির এক্সিকিউটিভ ডিরেক্টর সি কে তিওয়ারি আগত প্রতিনিধিদের উন্দেশ্যে বলেন, হলদিয়া রিফাইনারি সিএসআর প্রকল্পের অধীনে পূর্ব মেদিনীপুর জেলায় বিভিন্ন কর্মকাণ্ড করে চলেছে এবং হলদিয়া রিফাইনারি বিদ্যুৎ সংরক্ষণের ব্যাপারে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে।

পরিবহন ও পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী আগত প্রতিনিধিদের উদ্দেশ্যে হলদিয়া রিফাইনারির কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, শিল্পাঞ্চল হলদিয়ায় এমন উদ‍গকে আমি স্বাগত জানাই। আগামীদিনে এই ধরনের উদ্যোগ আরও এগিয়ে চলুক। পাশাপাশি এদিন হলদিয়া মেলা কমিটির উদ্যোগে আয়োজিত নানা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার তুলে দেওয়া হয়।

মন্ত্রীর পাশাপাশি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য( বাবলুদা)। এদিন শুভেন্দুবাবু বলেন পলিথিন মুক্ত করারা জন্য কাঁথি, মেদিনীপুর পুরসভা সহ রাজ্যের অন্যান্য পুরসভা উদ্যোগ নিয়ে এলাকায় এলাকায় বাড়িতে বাড়িতে বাজার করার জন্য পলিথিনের পরিবর্তে যাতে জুট ব্যাগ ব্যবহার করে সেদিকে পুরসভাকে নজর দেওয়ার কথা বলেন৷ পাশাপাশি তিনি বলেন পড়াশোনায় শুধু প্রথম হলেই হবে না। খেলাধুলাতেও এক নম্বরে হতে হবে। তার জন্য প্রতিযোগীদের অর্থের কোন অভাব হবে না।

প্রাক্তন ভারতীয় ফুটবলার সুব্রত ভট্টাচার্য বলেন, খেলার উন্নয়ন ঘটানোর জন্য প্রান্তিক বা গ্রাউন্ড লেবেল থেকে প্রতিযোগীদের তুলে এনে তাদের প্রশিক্ষনের ব্যবস্থা করতে হবে। শুধু পড়াশোনা নয় পাশাপাশি খেলাধুলার মধ্য দিয়ে নিজেকে সকলের সামনে তুলে ধরতে হবে।

The post পরিবেশ রক্ষায় উদ্যোগ রাজ্যের, চারাগাছ বিতরণ শুভেন্দুর appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.



Bengali News via Kolkata News

Comments

Popular posts from this blog

news links 18

new link 7

new links 3