দিঘায় বর্ষবরণের উৎসবে মেতেছে আট থেকে ৮০

স্টাফ রিপোর্টার, দিঘা: পুরানোকে বিদায় জানিয়ে নতুনকে বরণ করে নিতে জেলাজুড়ে শুরু হয়েছে উন্মাদিনা। সমুদ্র থেকে শিল্পশহর সর্বত্র বর্ষবরণের আনন্দে মাতলেন শিশু কিশোর থেকে যুবক যুবতীরা।

নতুন-পুরোনো বছরের বিদায়-বরণের সন্ধিক্ষণে আজ, সোমবার থেকেই আবার পরপর দু’দিন বেসামাল হবে দিঘা। মানুষের উৎসব উদ্দীপনার কাছে হার মানাবে শীত। আর লাগামছাড়া এই ভীড় সামলাতে পুলিশের যে কালঘাম ছুটবে সংশয় নেই এ বিষয়ে। রবিবারের শেষ বিকেলের ভিড়ে অবশ্য স্পষ্ট সে দৃশ্য। বছর শেষের সৈকতে যে জনপ্লাবন নামবে তা মানছেন সৈকতের ব্যবসায়ীরাও।

বর্ষবিদায়-বর্ষবরণের যাবতীয় প্রস্তুতি প্রায় সারা দিঘা সহ সংশ্লিষ্ট মন্দারমণি, তাজপুর, শঙ্করপুর সৈকতে। সোমবার সন্ধের পর শুরু হয়ে যাবে উৎসব। তার আগেই নতুনত্বের ছোঁয়া লেগেছে ৪ সৈকতের অলিতে-গলিতে। উৎসব আনন্দে যাতে কোনও ব্যাঘাত না ঘটে তার সমস্ত বন্দবস্ত করে ফেলেছে প্রশাসন। নিরাপত্তা বেড়েছে বড়দিনের তুলনায় আরও বেশি। এমনই জানিয়েছেন কাঁথির অতিরিক্ত পুলিস সুপার(গ্রামীণ) ইন্দ্রজিৎ বসু।

বর্ষবিদায়-বর্ষবরণ উৎসবে রাত জাগবে গোটা সৈকত। সন্ধের পরই সৈকতে শুরু হয়ে যাবে আতশবাজি প্রদর্শনী। রাত যতই বাড়বে উৎসব উদ্দীপনার পারদও চড়বে ততই। হোটেলে হোটেলে থাকছে জলসা-খানাপিনার ব্যবস্থাও। স্বাভাবিকভাবে বেপরোয়া হবে বছর শেষের রাত। তাই সীমান্তের ওড়িশা থেকে শুরু করে চার সৈকতে এখন থেকেই টহল শুরু হয়েছে বাহিনী এবং পুলিশের। কোনও ভাবেই বেপরোয়া হতে দেখলেই গ্রেফতার হতে হবে বলে জানাচ্ছেন পুলিসকর্তারা। ভিড়ে রোমিওদের গতিবিধিতে নজরদারি চালাবে সাদা পোশাকের মহিলা-পুরুষ পুলিশ। অসভ্যতা করলে রেহাই পাওয়ার সুযোগ থাকছে না তাদেরও।

বর্ষবরণ উদযাপনে পর্যটকদের জন্য হোটেলে হোটেলে চালু হয়েছে প্যাকেজ। খাওয়া-দাওয়া এবং বিনোদনের জন্য হোটেল ভাড়ার সঙ্গেই এই প্যাকেজ সুবিধা পর্যটকরা পাবেন বলে জানিয়েছেন দিঘার হোটেল সংগঠক বিপ্রদাস চক্রবর্তী।

The post দিঘায় বর্ষবরণের উৎসবে মেতেছে আট থেকে ৮০ appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.



Bengali News via Kolkata News

Comments

Popular posts from this blog

news links 18

new link 7

new links 3