রোহিঙ্গাদের বাঁচাতেই আধার কার্ডের বিরোধিতা করেছেন মমতা ব্যানার্জীঃ দিলীপ ঘোষ

ডিজিটাল রেশনকার্ড নিয়ে আজ রাজ্য সরকারকে একহাত নিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই প্রসঙ্গেই উঠে এলো আধার কার্ড। তিনি সরাসরি অভিযোগ করলেন, রোহিঙ্গা আর বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের স্বার্থের কথা ভেবেই আধার কার্ডের বিরোধিতা করছেন মুখ্যমন্ত্রী। তার কথায় অবৈধ অনুপ্রবেশকারীরা যেসব সুযোগ সুবিধা পাচ্ছে সব হাতছাড়া হয়ে যাবে আধার কার্ড চালু হয়ে গেলে।

এদিন সাংবাদিক সম্মেলনে তৃণমূল সরকারে নীতি নিয়ে সরাসরি প্রশ্ন তোলেন দিলীপ ঘোষ। বলেন, প্রধানমন্ত্রীর নামে প্রকল্প থেকে প্রধানমন্ত্রী নাম সরিয়ে বাংলা করা, এসব আসলে যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থাকে ভেঙে দেবার চেষ্টা। অন্য রাজ্যে যেখানে অবিজেপি সরকার আছে, তারা কেউ এধরণের সিদ্ধান্ত নেয়নি।

Live: Press Conference by Shri Dilip Ghosh

Posted by BJP West Bengal on Monday, December 31, 2018

তিনি বলেন, প্রধানমন্ত্রী গোটা দেশের প্রধানমন্ত্রী, এভাবে রাজনীতিতে চেয়ারটাকে টানাটানি করা যায় না। এরপর যদি রাজ্যে বিরোধীদের হাতে থাকা কোনও পুরসভা বলে তারা রাজ্যের নামে কোনও প্রকল্প রাখবে না, সেটা গ্রহণযোগ্য হবে? এই প্রশ্ন তুলে দিলীপ ঘোষ বলেন, ক্ষতিকারক রাজনীতি আমদানি করছেন মমতা।

মুখ্যমন্ত্রীর কৃষক বন্ধু প্রকল্প নিয়েও সমালোচনা করেছেন বিজেপি রাজ্য সভাপতি। তার কথায় , সরকারের ঝোঁক হলো নগদ দাও। তাহলে আখেরে নিজের দলের লোকের পকেটে যাতে পৌঁছে যেতে পারে। বলেন, গত বছর বন্যায় সরকার আর্থিক সাহায্য দিয়েছিল কৃষকদের। তারপর দেখা গেল, যার লক্ষাধিক টাকা নষ্ট হয়েছে সেও দশ হাজার টাকা, যে কোনও দিন চাষবাস করেনি এমন বহু লোক দশ হাজার টাকা পেয়েছে।

তিনি বলেন,প্রকৃত কৃষকের স্বার্থের কথা ভাবলে সরকারের উচিত, চাষের জল, বিদ্যুৎ, সার, কৃষি সরঞ্জাম কৃষকের কাছে সুলভ পৌঁছে দেবার ব্যবস্থা করা। সরকারকে তারপর নিশ্চিত করতে হবে সহায়ক মূল্যে কৃষক যাতে তার ফসল বিক্রি করতে পারে।

এটা নিশ্চিত করতে হলে তৃণমূলের দালালদের সরাতে হবে। যারা কৃষককে ঠকিয়ে সহায়ক মূল্যের টাকাটা নিজের পকেটে ভরছে। এসব না করে , একদিকে চমক অন্যদিকে নিজের দলের লোকদের আয়ের রাস্তা করে দিতে এসব লোক দেখানো প্রকল্প ঘোষণা করছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ দিলীপ ঘোষের।



from News Express http://bit.ly/2QbK9fP

Comments

Popular posts from this blog

news links 18

new link 7

new links 3