মুসলিমদের পাপেই ধ্বংস হয়েছে বাবরি মসজিদ: মাসুদ আজহার

নয়াদিল্লি: কাপুরুষ মুসলিমরা অনেক পাপ করেছে। সেই কারণেই ধ্বংস হয়েছে বাবরি মসজিদ। এমনই দাবি করেছে জঙ্গি নেতা মাসুদ আজহার।

অযোধ্যায় বাবরি মসজিদ এবং রাম মন্দির নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। মোঘল জামানা তেকে চলছে সেই বিবাদ। ইংরেজ আমলেও যার নিষ্পত্তি হয়নি। স্বাধীন ভারতেও থেকে গিয়েছিল সেই রেশ।

১৯৯২ সালের ডিসেম্বর মাসে বাবরি মসজিদের উপরে হামলা চালায় একদল হিন্দুত্ববাদী। বহু মানুষের তীব্র আঘাতের চোটে ভেঙে যায় মোঘল আমলে নির্মিত বাবরি মসজিদ। সেই ঘটনার পর পেরিয়ে গিয়েছে সিকি শতক। তবুও অবস্থার কোনও উন্নতি হয়নি। ওই বিতর্কিত জমি নিয়ে মামলা চলছে সুপ্রিম কোর্টে। আগামী জানুয়ারি মাসে শুনানি হওয়ার কথা রয়েছে।

২০১৯ সালের সপ্তদশ লোকসভা নির্বাচনের আগে ক্রমশ জোরাল হচ্ছে রাম মন্দির নির্মাণের দাবি। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জমায়েত করা হচ্ছে অযোধ্যায়। এই অবস্থায় বাম মন্দির নিয়ে সরব হয়েছে জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার। তার দাবি, “আমাদের কাপুরুষতা এবং পাপের কারণেই বাবরি মসজিদ আমাদের থেকে ছিনিয়ে নিয়ে গিয়েছে।”

ওই জমিতে রাম মন্দির নির্মাণের তীব্র বিরোধী মাসুদ আজহার। জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের প্রধান বলেছে, “বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণ করার কথা হচ্ছে। অমুসলিমরা এই দাবিতে আন্দোলন করছে। ওরা সেখানে রাম মন্দির নির্মাণ করতে চাইছে। আন্দোলনকারীদের হাতে অস্ত্র দেখে মুসলিমরা ভয় পাচ্ছে।”

এই অবস্থায় মুসলিম সমাজকে পালটা লড়াইয়ের ময়দানে নামার কথা বলেছে জঙ্গিন নেতা মাসুদ। তার মতে, “বাবরি মসজিদ আসলে মুসলিমদের কাছে একটা বড় পরীক্ষা। এটা একটা ভয়ানক সময়। আমরা আমাদের জীবন দিতে প্রস্তুত।” একই সঙ্গে সে আরও বলেছে, “আমি আবেদন করব আমাদের বাবরি মসজিদ ফিরিয়ে দেওয়া হোক। মুসলিমদের সম্মান ফিরিয়ে দেওয়া হোক। যদি আমরা পাপ করে ফেলি তাহলে আমাদের ক্ষমা করে দেবেন।”

ভারতের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সন্ত্রাস চালিয়েছে মাসুদ আজহার। ২০১৬ সালের উড়ি সেনা শিবিরে হামলার মাস্টার মাইন্ড ছিল এই মাসুদ। পাঠানকোট হামলার সঙ্গেও এই জঙ্গি নেতা জড়িত ছিল। ভারতে জেলে বন্দি হয়ে পড়েছিল মাসুদ আজহার। ১৯৯৯ সালে কান্দাহার বিমান অপহরণ করে হারকাত-উল-মুজাহিদিন নামের এক জঙ্গি সংগঠনের সদস্যরা। মাসুদ আজহারের মুক্তির বিনিময়ে সেই বিমানের যাত্রীদের মুক্তি দেওয়া হয়।

The post মুসলিমদের পাপেই ধ্বংস হয়েছে বাবরি মসজিদ: মাসুদ আজহার appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.



Bengali News via Kolkata News

Comments

Popular posts from this blog

news links 18

new link 7

new links 3