‘বিষ মদে দুলাখ, দারিভিট চুলোয় যাক” এই ধ্বনিতেই আজ কলকাতা কাঁপাল গেরুয়া ছাত্র সংগঠন

রাজ্যের কোথাও কোনও বিষ মদে মৃত্যুর ঘটনা ঘটলেও টাকার থলি নিয়ে ঝাঁপিয়ে পড়ে সরকার। আর দারিভিটে দুটো তাজা প্রাণ ঝরে গেল অথচ ক্ষতিগ্রস্থ পরিবার গুলো পেল শুধুই উপেক্ষা আর অসম্মান। এই ক্ষোভ ধ্বনিত হলো কলকাতায় এবিভিপির বিশাল সমাবেশে। জমায়েত থেকে দলের সংগঠনের সর্বভারতীয় সম্পাদক আশিস চৌহান ঘোষণা করলেন, দারিভিট নিয়ে এবার এরাজ্যের বাইরেও আন্দোলন হবে। বিষয়টি পার্লামেন্ট পর্যন্ত পৌঁছে দেবার চেষ্টা করবেন তারা।

এদিন হাওড়া স্টেশন থেকে এবং একটি সেন্ট্রাল এভিনিউ থেকে আলাদা ভাবে দুটো মিছিল রওনা হয় ধর্মতলায় রানী রাসমণি এভিনিউর দিকে। বিশাল বিশাল দুটি মিছিল যখন সভাস্থলে পৌঁছায় তখন এলাকা জনসমুদ্র। সভায় কেন্দ্রীয় নেতারা ছাড়াও ভাষণ দেন রাজ্য স্তরের নেতারাও। ভাষণ দেন সুবীর হালদার। বলেন, আগামীদিনে আরও বড় জমায়েত করবেন

এদিন সভা থেকে মূলত দারিভিট এবং নাগরিক বিল নিয়ে সরব হন এবিভিপি নেতৃত্ব। তাদের দাবি, দারিভিট-এ দুই মৃত ছাত্রের দেহ পুনরায় ময়না তদন্ত করতে হবে। দুই নিহত ছাত্রের পরিবারকে আর্থিক সাহায্য করতে হবে এবং ঘটনার সিবিআই তদন্ত করতে হবে। একই সঙ্গে সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে নাগরিক বিল পাশেরও দাবি জানান তারা।



from News Express https://ift.tt/2FLhBd8

Comments

Popular posts from this blog

news links 18

new link 7

new links 3